Breaking News
Home / National / যমুনা গ্রুপের চেয়ারম্যানের বিভিন্ন স্থানে শোক স্মরণসভা

যমুনা গ্রুপের চেয়ারম্যানের বিভিন্ন স্থানে শোক স্মরণসভা

যমুনা গ্রুপের চেয়ারম্যান ও যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে বিভিন্ন স্থানে শোকসভা, র্যা লি, মিলাদ ও দোয়া মাহফিল অব্যাহত রয়েছে। এসব কর্মসূচিতে নুরুল ইসলামের জীবন ও কর্মের ওপর স্মৃতিচারণ করা হয়।

এসময় বক্তারা বলেন, দেশের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের স্বপ্ন ছিল সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। তিনি সব সময় দেশের কথা চিন্তা করতেন। এ কারণে দেশের বাইরে তিনি এক টাকাও বিনিয়োগ করেননি। ৪১টি প্রতিষ্ঠানের মালিক হলেও তিনি ঋণখেলাপি ছিলেন না।

এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে দেশ একজন বড় শিল্পোদ্যোক্তাকে হারিয়েছে, যিনি সাহসের সঙ্গে সফলতার পথে হেঁটেছেন। শোকসভায় নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

কর্মসূচিতে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি রাজনীতিবিদ, ব্যবসায়ী, সমাজসেবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর

বাঘা (রাজশাহী) : আলোচনা ও মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি।
বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাঘা পৌর আ’লীগের সাবেক সভাপতি কামাল হোসেন, কমরেড লুৎফর রহমান, প্রসান্ত কুমার পান্ডে কেবল, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শরিফুল হক শরিফ, যুবমৈত্রী নেতা এনামুল হক, হামিদুল হক, অধ্যক্ষ বজলুর রহমান, মাওলানা আনিসুর রহমান প্রমুখ।

সভায় বক্তরা বলেন, দেশের মানুষের কর্মসংস্থান তৈরিতে নুরুল ইসলামের অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। একজন সফল শিল্পোদ্যোক্তা হয়েও তাকে বিভিন্ন সময় নানা প্রতিক‚লতার সম্মুখীন হতে হয়েছে। সবকিছুকেই হাসিমুখে বরণ করে তিনি সাফল্যের সঙ্গে জীবনের পথ তৈরি করে এগিয়ে গেছেন।

গৌরীপুর (ময়মনসিংহ) : অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। সঞ্চালনা করেন উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ। বক্তব্য রাখেন যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, ভুটিয়ারকোনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোহাম্মদ, ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক আমিরুল মোমেনীন, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিজন চন্দ্র সরকার, কলতাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহসিন মাহমুদ, আবদুল ওয়াহেদ মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক আহাম্মেদ, বাহাদুরের ওয়েভ ইনচার্জ তাসাদদুল করিম, উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি শামীমা খানম মীনা, আবদুল মান্নান, সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, অনামিকা সরকার, চায়না রানী সরকার প্রমুখ।
গৌরনদী (বরিশাল) : প্রেস ক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরার সভাপতিত্বে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক মো. গিয়াস উদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাস, কোষাধ্যক্ষ জামিল মাহমুদ, সহ-প্রচার সম্পাদক হাসান মাহমুদ, সাংবাদিক মোল্লা ফারুক হাসান, এসএম মিজান, আতাউর রহমান চঞ্চল, আরিফিন রিয়াদ, সৌরভ হোসেন, জিএম জসিম হাসান, বিনয় কৃষ্ণ শিয়ালী, মো. ফাহাদ, লিজন মেহেদী হাসান প্রমুখ। শেষে নুরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা বেল্লাল হোসেন।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : যুগান্তরের উল্লাপাড়া প্রতিনিধির উদ্যোগে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুস সাত্তার। বক্তব্য রাখেন পৌর মেয়র এসএম নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয়, সাংবাদিক কল্যাণ ভৌমিক, মো. সাহারুল হক সাচ্চু, মো. সাহেব আলী, আল মাহমুদ, আবু বকর সিদ্দিক বাবু, রায়হান আলী প্রমুখ। শোকসভা শেষে মাওলানা মিজানুর রহমান দোয়া পরিচালনা করেন।

বারহাট্টা (নেত্রকোনা) : প্রতিনিধি মাসুদুর রহমান খানের সঞ্চালনায় ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহম্মেদ বাবুলের সভাপতিত্বে শোকসভায় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সহ-সভাপতি আমিনুল ইসলাম রেজভী, সাংবাদিক লতিবুর রহমান খান, রুকুনুজ্জামান খান, নাজমুল ইসলাম, শাহজাহান, মোখলেছুর রহমান হীরা প্রমুখ। মিলাদ মাহফিল পরিচালনা করেন হাফেজ মো. জুনাইদ হোসেন।

শেরপুর (বগুড়া) : যুগান্তর প্রতিনিধি জাহাঙ্গীর ইসলামের আয়োজনে শেরপুর উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে দোয়া পাঠ করান শেরপুর শাহী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা এজাজ উদ্দিন।

এ সময় উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দীপক কুমার সরকার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শরীফ, সাংবাদিক নাহিদ হাসান রবিন, শামীম সরকার বিদ্যুৎ, সৌরভ অধিকারী শুভ, বাধন কর্মকার কৃষ্ণ, পরিমল বসাক, শফিকুল ইসলাম বাবলু, আবু বকর সিদ্দিক, মোজাফফর আলী, মো. রায়হান, রাশেদুল ইসলাম রাজু, রুহুল আমীন, ফাহিম ফকির শাহীন প্রমুখ।
ইন্দুরকানী (পিরোজপুর) : ইন্দুরকানি প্রেস ক্লাব সভাপতি আজাদ হোসেন বাচ্চুর সভাপতিত্বে যুগান্তর প্রতিনিধি এইচএম ফারুক হোসাইনের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, ইন্দুরকানী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম শিমুল, সাংবাদিক আহসানুল হক ছগির, আলমগীর কবির মান্নু, শাহিদুল ইসলাম শহিদ প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা মোস্তাইজ বিল্লাহ কোরবান।

মানিকগঞ্জ:‘যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম একজন সার্থক মানুষ ছিলেন। তিনি দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও শিল্পপতি ছিলেন। বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান তৈরির পাশাপাশি দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন। অর্জিত সব অর্থ তিনি দেশে বিনিয়োগ করেছেন। এটাই তো দেশপ্রেমের বড় উদাহরণ।’

রোববার মানিকগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত শোকসভায় বক্তারা এ কথা বলেন। যুগান্তরের মানিকগঞ্জ প্রতিনিধি মতিউর রহমানের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি ছিলেন মানিকগঞ্জ জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ।

বক্তব্য দেন মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক সাব্বিরুল ইসলাম সাবু, প্রেস ক্লাবের সহসভাপতি এনটিভির স্টাফ রিপোর্টার আহমেদ সাব্বির হোসেন, গাজী ওয়াজেদ আলম লাভলু, প্রথম আলোর প্রতিনিধি আবদুল মোমিন, বাংলাভিশনের প্রতিনিধি আকরাম হোসেন, বার্তা২৪.কমের স্টাফ করসপন্ডেন্ট খন্দকার সুজন হোসেন, মাই টিভির আজিজুল হাকিম, দীপ্ত টিভির জাহিদুল হাসান চন্দন প্রমুখ।
সভা পরিচালনা করেন মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ডেইলি স্টারের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস।

বক্তারা বলেন, যমুনা গ্রুপের চেয়ারম্যান ছিলেন এক স্বতন্ত্র বৈশিষ্ট্যের মানুষ। ব্যবসায় তার আলাদা নীতি এবং দর্শন নতুন প্রজন্মের জন্য শিক্ষণীয় বিষয়। কারণ আমরা দেখি যারাই অর্থবিত্তের মালিক হন, তারাই প্রভাবশালী হন। তাদের অনেকে বিদেশে সম্পদের পাহাড় গড়ে তোলেন। ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ করেন না। অথচ নুরুল ইসলাম ছিলেন সম্পূর্ণ বিপরীত প্রকৃতির মানুষ। মৃত্যুর আগ পর্যন্ত কোনো ব্যাংকে তিনি এক টাকাও খেলাপি ঋণ রেখে যাননি। তার ব্যবসার দর্শনই ছিল আলাদা। তিনি সব সময় দেশ ও দেশের মানুষের উন্নয়নের কথা চিন্তা করতেন। শিল্প প্রতিষ্ঠান গড়ে তিনি লাখো মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। তিনি ৪১টি প্রতিষ্ঠানের মালিক ছিলেন, অথচ তার জীবনযাপন ছিল সাধারণ।

বক্তারা আরও বলেন, প্রয়াত নুরুল ইসলাম মিডিয়ায়ও বিনিয়োগ করেছেন। নিজের হাতে প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশের সফল দুটি প্রতিষ্ঠান দৈনিক যুগান্তর ও যমুনা টিভি। দুটি প্রতিষ্ঠানই সত্যকে সত্য, সাদাকে সাদা আর কালোকে কালো বলতে ভয় পায় না।

বাঘা (রাজশাহী): যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিল্পপতি মরহুম নুরুল ইসলাম স্মরণে রাজশাহীর বাঘায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় জেপি বর্ণমালা শিশু শিক্ষালয়ের এক কক্ষে এই আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদ (ইনু-শিরিন) এর কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং বাঘা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় শিল্পপতি ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের সংগ্রামী জীবন ও অর্থনৈতিক উন্নয়নে তার বিশেষ অবদানের কথা তুলে ধরে বক্তব্য রাখেন বাঘা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল হোসেন, লুৎফর রহমান, প্রসান্ত কুমার পান্ডে কেবল, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শরিফুল হক শরিফ, যুবমৈত্রী নেতা এনামুল হক, হামিদুল হক, অধ্যক্ষ বজলুর রহমান, মাওলানা আনিসুর রহমান প্রমুখ।

সভায় বক্তরা বলেন, দেশের মানুষের কর্মসংস্থান তৈরিতে নুরুল ইসলামের অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তিনি একজন উঁচুমানের মানুষ ছিলেন। দেশ, সমাজ ও অর্থনৈতিক উন্নয়নে অনেক বড় অবদান রেখেছেন। একজন সফল শিল্পোদ্যোক্তা হয়েও তাকে বিভিন্ন সময় নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে। সবকিছুকেই হাসিমুখে বরণ করে তিনি সাফল্যের সঙ্গে জীবনের পথ তৈরি করে এগিয়ে গেছেন। তিনি ছিলেন একজন সাহসী ও কঠোর পরিশ্রমী উদ্যোক্তা। মেধা, সততা ও কঠোর পরিশ্রমের কারণে তিনি চ্যালেঞ্জ নিয়েও সফল হয়েছেন। তিনি যমুনা গ্রুপে ৪১টি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং তার মহৎ কর্ম তুলে ধরে দোয়া পরিচালনা করেন মাওলানা আনিসুর রহমান।

ফুলপুর (ময়মনসিংহ): বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম বাবুলের মাগফেরাত কামনায় ফুলপুর প্রেসক্লাবের উদ্যোগে রোববার শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন, যুগ্ম সম্পাদক নাফিউল্লাহ সৈকত, সাংবাদিক শরীফ সালাউদ্দিন রাফে, এমএ মোতালেব সরকার, নজরুল ইসলাম, তপু রায়হান রাব্বি, মাজহারুল ইসলাম, নুর হোসেন খান, তানভীর মেহেদী তুষার, মো. শাকিব মিয়া, তাছলিমা নাছরিন নিশু, আকিকুল ইসলাম প্রমুখ।

About admin_ohellokitty

Check Also

রিজেন্ট-জেকেজির প্রতারণায় করোনা পরীক্ষায় জনমনে আস্থাহীনতা তৈরি হয়েছে: কাদের

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথকেয়ারের প্রতারণার কারণে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় মানুষের মনে কিছুটা হলেও আস্থাহীনতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Watch Dragon ball super