Breaking News
Home / National / করোনায় চার তরুণকে আয়ের পথ দেখিয়েছে চাঁদপুরের রূপালী ইলিশ

করোনায় চার তরুণকে আয়ের পথ দেখিয়েছে চাঁদপুরের রূপালী ইলিশ

যে কোনো প্রান্তে গ্রাহকের ঘরে পৌঁছে দিবেন ইলিশ মাছ। বাড়ি চাঁদপুর হওয়া ইলিশের আড়ৎ চেনা ছিল আগে থেকেই, আর ব্যবসার প্রচার করছেন ফেসবুক গ্রুপ ‘উই’তে (উইমেন এন্ড ই-কমার্স ফোরাম)। সাড়াও পেয়েছেন প্রচুর।

ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম থেকে শুরু করে চেনা-অচেনা অনেককেই ইলিশ মাছ পাঠিয়েছেন নিলয়। চালু করেছেন ‘বেস্ট বাজার২৪’ নামের অনলাইন ব্যবসা।

একইভাবে নিক্কন হাওলাদার ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষ করেছেন একটি সরকারি পলিটেকনিক থেকে। পড়াশুনা শেষে চাকরি খুঁজে পাচ্ছিলেন না। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন, কিন্তু করোনা বন্ধ করে দিয়েছে সে পথ। ক্যাম্পাসের সিনিয়র সোহানের কাছ থেকে পেলেন ইলিশ নিয়ে কাজ করার পরামর্শ। ব্যাস, নেমে গেলেন। রাসেল খান নিলয়ের মতো নিক্কনও ফেসবুক দিয়েই শুরু। নিজের টাইমলাইন ও উই- গ্রুপ দিয়ে পাচ্ছেন গ্রাহক। চালু করেছেন ‘ইলিশের বাজার’ নামে ফেসবুক পেজও।

ইলিশ নিয়ে কাজ করা অন্য দুজন হলেন অনিক ও অনিক মজুমদার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন দু’জনেই, গলায় গলায় বন্ধুত্বটা সেই ষষ্ঠ শ্রেণি থেকেই। অনিক রায় পড়েছেন ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স নিয়ে, আর অনিক মজুমদার মানবসম্পদ উন্নয়ন বিভাগে। দু’জনেই এখন এমবিএর ছাত্র। চাকরির চেয়ে উদ্যোক্তা হয়ে কিছু করাটাই বেশি টেনেছে দু’জনকে।

চট্টগ্রামে ‘লাঞ্চ লাগবে’- নামের ক্যাটারিং সার্ভিস চালু করেছিলেন তারা। এর মাধ্যমে চট্টগ্রাম শহরের সব কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতে দুপুরের খাবার সরবরাহ করত। কিন্তু করোনায় অফিস বন্ধ হয়ে যাওয়ায় বন্ধ সেটি। এখন শুরু করেছেন ইলিশ মাছের হোম ডেলিভারির ব্যবসা। গ্রাহকের চাহিদা অনুযায়ী আড়ত থেকে ইলিশ কিনে সেটিকে দ্রুত বাসায় পৌঁছে দিচ্ছেন তারা। চালু করেছেন ‘টাটকা ইলিশ’ নামে ফেসবুক পেজ।

About admin_ohellokitty

Check Also

রিজেন্ট-জেকেজির প্রতারণায় করোনা পরীক্ষায় জনমনে আস্থাহীনতা তৈরি হয়েছে: কাদের

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথকেয়ারের প্রতারণার কারণে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় মানুষের মনে কিছুটা হলেও আস্থাহীনতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Watch Dragon ball super